Jurisdiction and Address of Dhaka Tax Zone-01, Dhaka ঢাকা ট্যাক্সে জোন-০১ কতোটি সার্কেল ও অধিক্ষেত্র এর তালিকা

Jurisdiction and Address of Dhaka Tax Zone-01, Dhaka ঢাকা ট্যাক্সে জোন-০১ কতোটি সার্কেল ও অধিক্ষেত্র এর তালিকা
Jurisdiction and Address of Dhaka Tax Zone-01, Dhaka/taxbd99

ঢাকা ট্যাক্সে জোন-০১ একটি অন্যতম ও জনপ্রিয় একটি ট্যাক্স জোন, তা্ই এই জোনের ঠিকানা এবং এই জোনের ভিতর কতোটি সার্কেল ও অধিক্ষেত্র এর তালিকা সময় দেওয়া হল
Address:
Commissioner of Taxes
Taxes Zone-1, Dhaka
2nd 12-Storied Govt. Building (level-3)
Dhaka-1000

FAX: +1 800 889 9898
Telephone: + 02-8333855
Email: taxzone1dhk@yahoo.com



ঢাকা ট্যাক্স জোনে মোট ২২টি সার্কেল রয়েছে নিম্নে দেওয়া হল

এখানে কোন জায়গা বা কোন কোম্পানী বা কোন নাম হলে আপনার এইটিআইএন এই ঢাকা ট্যাক্সেস জোন-০১ তে হবে নিম্নে তাহা দেওয়া হল

অধিক্ষেত্র:
Circle-01 : ↛ 
ক) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত লিমিটেড কোম্পানী যাহাদের নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালা A তবে দ্বিতীয় অক্ষর a, k, n, p, r এবং উক্ত কোম্পানী সমূহের পরিচালকবৃন্দের (বৃহৎ করদাতা ইউনিটের অধিক্ষেত্র ব্যতীত) কর মামলা। 
খ) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত এবং নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালা 'M' তবে দ্বিতীয় অক্ষর a,b,c,d,e দিয়ে শুরু গার্মেন্টস লিমিটেড কোম্পানী ও নন-কোম্পানী নির্বিশেষে এবং উক্ত গার্মেন্টস লিমিটেড কোম্পানীর পরিচালকবৃন্দের কর মামলা। 
গ) ঢাকা সিটি কর্পোরেশনের আওতাভুক্ত কোম্পানী মর্যাদার সকল স্বর্ণ-ব্যবসায়ীর কর মামলা সমূহ এবং উক্ত কোম্পানী সমূহের পরিচালকবৃন্দের কর মামলা।


Circle-02:↠
ক) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত লিমিটেড কোপানী যাহাদের নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালা 'A' তবে দ্বিতীয় অক্ষর b,c,s,z এবং উক্ত কোপানীসমূহের পরিচালকবৃন্দের ( বৃহৎ করদাতা ইউনিটের অধিক্ষেত্র ব্যতীত) কর মামলা।
খ) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত এবং নামের আদ্যক্ষর 'F বর্ণমালা তবে দ্বিতীয় অক্ষর a দিয়ে শুরু এইরূপ গার্মেন্টস লিমিটেড কোম্পানী ও নন-কোম্পানী নির্বিশেষে এবং উক্ত গার্মেন্টস লিমিটেড কোম্পানীর পরিচালকবৃন্দের কর মামলা।
গ) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত এবং নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালা 'M' তবে দ্বিতীয় অক্ষর f,g,h,i,j,k,l,m,n,o,p,q, r,s,t,u,v,w,x,y,z, দিয়ে শুরু গার্মেন্টস লিমিটেড কোম্পানী ও নন-কোম্পানী নির্বিশেষে এবং উক্ত গার্মেন্টস লিমিটেড কোম্পানীর পরিচালকবৃন্দের কর মামলা।

Circle-03:-
ক) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত লিমিটেড কোপানী যাহাদের নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালা 'A' তবে দ্বিতীয় অক্ষর d f g q v এবং উক্ত কোপানীসমূহের পরিচালকবৃন্দেও (বৃহৎ করদাতা ইউনিটের অধিক্ষেত্র ব্যতীত) কর মামলা।

Circle-04
ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত ঠিকাদার/সরবরাহকারীর কর মামলা (লিমিটেড কোপানী ব্যতীত) যাহাদের নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালা গ দ্বারা শুরু

Circle-05
(ক) ঢাকা সিটি কর্পোরেশনের ৫৩ নং ওয়ার্ডের ইস্কাটন রোডের কর মামলা সমূহ এবং
(খ) ঢাকা সিটি কর্পোরেশনের ৫৪ নং ওয়ার্ডের দিলু রোডের কর মামলা সমূহ

Circle-06
ঢাকা সিটি কর্পোরেশনের ৫৩ নং ওয়ার্ডের সিদ্ধেশ্বরী এবং বেইলী রোড এবং উক্ত ওয়ার্ডের অন্যান্য এলাকার কর মামলা সমূহ (ইস্কাটন রোড, ডিআইটি কলোনী ও পশ্চিম মালিবাগ ব্যতীত)।

Circle-07
ক) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত লিমিটেড কোপানী যাহাদের নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালা 'A' তবে দ্বিতীয় অক্ষর j l o u এবং উক্ত কোপানীসমূহের পরিচালকবৃন্দের (বৃহৎ করদাতা ইউনিটের অধিক্ষেত্র ব্যতীত) কর মামলা।
খ) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত এবং নামের আদ্যক্ষর O বর্ণমালা দিয়ে শুরু গার্মেন্টস লিমিটেড কোম্পানী ও নন-কোম্পানী নির্বিশেষে এবং উক্ত গার্মেন্টস লিমিটেড কোম্পানীর পরিচালকবৃন্দের কর মামলা।


Circle-08
ক) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত লিমিটেড কোপানী যাহাদের নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালা 'A' তবে দ্বিতীয় অক্ষর e h m w এবং উক্ত কোপানীসমূহের পরিচালকবৃন্দের (বৃহৎ করদাতা ইউনিটের অধিক্ষেত্র ব্যতীত) কর মামলা।
খ) ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত এবং নামের আদ্যক্ষর F বর্ণমালা তবে দ্বিতীয় অক্ষর b হইতে'z' পর্যন্ত এবং নামের আদ্যক্ষর U বর্ণমালা দিয়ে শুরু এইরূপ গার্মেন্টস লিমিটেড কোম্পানী ও নন-কোম্পানী নির্বিশেষে এবং উক্ত গার্মেন্টস লিমিটেড কোম্পানীর পরিচালকবৃন্দের কর মামলা।

Circle-09
ঢাকা সিভিল জেলায় অবস্থিত বাংলাদেশ বিমানে কর্মরত সকল কর্মকর্তা কর্মচারীদের কর মামলা সমূহ যাহাদের নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালার B,C,D,E,F,G,U,V,W,X,Y,Z দ্বারা শুরু, বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার এ কর্মরত কর্মকর্তা কর্মচারীদের কর মামলা সমূহ এবং বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর অধীন প্রকল্পে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ

Circle-10
 ঢাকা সিভিল জেলায় অবস্থিত বাংলাদেশ বিমানে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারীদের কর মামলা সমূহ যাহাদের নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালার A,H,I,J,K,L,M,N,O,P,Q,R,S,T দ্বারা শুরু (বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার এ কর্মরত কর্মকর্তা কর্মচারী ব্যতীত)।

Circle-11 
ঢাকা সিটি কর্পোরেশনের ৫৭নং ওয়ার্ডের শাহবাগ, পরিবাগ এবং বাংলামটর এলাকা সহ এই ওয়ার্ডের সকল কর মামলা সমূহ।
Circle-12 
ঢাকা সিটি কর্পোরেশনের ৫৩নং ওয়ার্ডের মিন্টু রোড, সার্কিট হাউজ রোড, মগবাজার এলিফ্যান্ট রোড, মগবাজার ইস্পাহানী কলোনী, ডিআইটি কলোনী, পশ্চিম মালিবাগ এবং ৩৫ নং ওয়ার্ডের মালিবাগ বাজার রোড(মতিঝিল অংশ) এর কর মামলা সমূহ।
Circle-13 
ঢাকা সিভিল জেলায় প্রধান কার্যালয় অবস্থিত লিমিটেড কোম্পানী যাহাদের নামের আদ্যক্ষর ইংরেজী বর্ণমালা 'A' তবে দ্বিতীয় অক্ষর i t x y এবং উক্ত কোম্পানী সমূহের পরিচালকবৃন্দের (বৃহৎ করদাতা ইউনিটের অধিক্ষেত্র ব্যতীত) কর মামলা। ঢাকা সিভিল ডিভিশনে অবস্থিত কোম্পানী ও নন-কোম্পানী সকল রিকন্ডিশন্ড মোটরগাড়ী বিক্রেতা করদাতা এবং কোম্পানী করদাতাদের পরিচালকবৃন্দের কর মামলা সমূহ।
Circle-14 
ঢাকা সিভিল জেলায় অবস্থিত নিম্নলিখিতপ্রতিষ্ঠান সমূহে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের কর মামলা ঃ
১। বি,এস,ই,সি
২। বাংলাদেশ পর্যটন কর্পোরেশন
৩। ঢাকা সিটি কর্পোরেশন
৪। সেনাকল্যাণ সংস্থা
৫। বি,আই,ডব্লিউ,টি,সি
৬। আই,সি,বি
৭। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড
৮। বি,আই,ডি,এস
৯। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা
১০। বাংলাদেশ হ্যান্ডলুম বোর্ড
১১। জাতীয় ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড।

Circle-15 
ক) ঢাকা সিটি কর্পোরেশনের আওতাভুক্ত কোম্পানী ব্যতীত সকল স্বর্ণ ব্যবসায়ীর কর মামলা সমূহ।
খ) ঢাকা সিভিল জেলায় অবস্থিত জাতিসংঘের বিভিন্ন এজেন্সীসমূহ, আন্তর্জাতিক বিদেশী সংস্থাসমূহের কর্মকর্তা ও কর্মচারীদের কর মামলাসমূহ।
গ) কর অঞ্চল- ঢাকা ১-১৫ ঢাকা এর অধিক্ষেত্রভূক্ত হওয়ার যোগ্য কোন এলাকা, ব্যক্তি, ফার্ম, কোম্পানী ইত্যাদি যদি বাদ পড়ে এবং পরবর্তীতে তা প্রনিধানযোগ্য হয় এরূপ কর মামলা সমূহ।
Circle-16


 ঢাকা সিটি কর্পোরেশনের ৩৫ নং ওয়ার্ডের মালিবাগ, গুলবাগ, বকশীবাগ, শান্তিবাগসহ এই এলাকার সকল কর মামলা সমূহ(মালিবাগ বাজার রোড ব্যতীত)।
Circle-17 
ঢাকা সিভিল জেলায় অবস্থিত নিম্নলিখিত প্রতিষ্ঠান সমূহে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের কর মামলা সমূহ ঃ
১। বি,টি,এম,সি
২। বি,এফ,আই,ডি,সি
৩। বাংলাদেশ পাট গবেষণা ইনষ্টিটিউট
৪। রপ্তানী প্রক্রিয়া অঞ্চল
৫। পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ঢাকা ও সাভার পল্লী বিদ্যুৎ সমিতি
৬। আর, ই, বি
৭। মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্ট
৮। বি,জে,সি
৯। বাংলাদেশ তুলা উন্নয়ন বোর্ড
১০। বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, ঢাকা
১১। বি,সি,আই, সি।
Circle-18 
ঢাকা সিটি কর্পোরেশনের ৫৩ নং ওয়ার্ডের কাকরাইল এবং ৫৬নং ওয়ার্ডের টি,বি, ক্লিনিক এলাকা, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও আবাসিক এলাকা, হাইকোর্ট ষ্টাফ কোয়ার্টার ও সোহরাওয়ার্দী উদ্যান, ফুলবাড়ীয়া ষ্টেশন পূর্ব এলাকা, ফুলবাড়ীয়া পশ্চিম ও সেক্রেটারিয়েট রোড, আবদুল গণি রোড ও সচিবালয় ষ্টাফ কোয়ার্টার, পুরাতন রেলওয়ে কলোনী পশ্চিম, রেলওয়ে হাসপাতাল এলাকা, ইষ্টার্ণ হাউজিং ও টয়েনবি সার্কুলার রোড, রমনা গ্রীণ হাউজ, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও আবাসিক এলাকা, নজরুল ইসলাম হল, আহসান উল্লাহ হল, তিতুমীর হল, ঢাকা মেডিক্যাল কলেজ ছাত্রাবাস(ফজলে রাব্বি হল), শেরে বাংলা হল, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, সোহরাওয়ার্দী হল, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, শহিদুল্লাহ হল, ফজলুল হক হল, ডাঃ এম,এ, রশীদ হল, শহীদ স্মৃতি হল, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ছাত্রী হল এলাকার সকল কর মামলা সমূহ।
Circle-19 
ঢাকা সিভিল জেলায় অবস্থিত নিম্নলিখিত প্রতিষ্ঠান সমূহে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের কর মামলা সমূহ ১। পিডিবি
২। পানি উন্নয়ন বোর্ড
৩। বাংলাদেশ শিপিং কর্পোরেশন
৪।বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন
৫। বাংলাদেশ মিনারেল এক্সপ্লোরেশন ডেভেলপমেন্ট কর্পোরেশন
৬। বাংলাদেশ চা বোর্ড
৭। শিল্প ব্যবস্থাপনা কমিটি।
Circle-20

 ঢাকা সিটি কর্পোরেশনের ৫৬ নং ওয়ার্ডের সেগুনবাগিচা, তোপখানা রোড, বঙ্গবন্ধু এভিনিউ ও রেষ্ট হাউজ এলাকার সকল কর মামলা সমূহ।
Circle-21 
ঢাকা সিটি কর্পোরেশনের ৫৪ নং ওয়ার্ডের মগবাজার এবং অত্র ওয়ার্ডের অন্যান্য এলাকার কর মামলা সমূহ (দিলু রোড ব্যতীত)।
Circle-22 
ঢাকা সিটি কর্পোরেশনের ৫৫ নং ওয়ার্ডের নয়াটোলা, মধুবাগ ও মিরেরটেক এলাকাসহ এই ওয়ার্ডের অন্যান্য এলাকার কর মামলা সমূহ।
We are Professional. Need any forms please contact our E-mail, IMO and Whatsapp
  • Facebook
  • WhatsApp
  • Instagram
  • Show Comments
    HIDE Comments

    0 Response to "Jurisdiction and Address of Dhaka Tax Zone-01, Dhaka ঢাকা ট্যাক্সে জোন-০১ কতোটি সার্কেল ও অধিক্ষেত্র এর তালিকা"

    Iklan Atas Artikel

    Iklan Tengah Artikel 1

    Iklan Tengah Artikel 2

    Iklan Bawah Artikel